1. admin@rajshahitribune24.com : admin :
  2. rajshahitribune192@gmail.com : editor man : editor man
"ভোটার সচেতনতা ও নাগরিক সক্রিয়তা কার্যক্রম" শীর্ষক অবহিতকরণ সভা - Rajshahi Tribune24 | রাজশাহী ট্রিবিউন২৪
রবিবার, ২০ অক্টোবর ২০২৪, ০১:২৮ পূর্বাহ্ন

“ভোটার সচেতনতা ও নাগরিক সক্রিয়তা কার্যক্রম” শীর্ষক অবহিতকরণ সভা

  • প্রকাশিত : সোমবার, ৩০ অক্টোবর, ২০২৩
  • ১৩৭ বার পঠিত

মৌসুমী দাস, রাজশাহীঃরাজশাহীতে স্থানীয় যুব প্রতিনিধিদের নিয়ে “ভোটার সচেতনতা ও নাগরিক সক্রিয়তা কার্যক্রম” শীর্ষক অবহিতকরণ সভা অনুষ্ঠিত।

তরুণরাই জতির ভবিষ্যত। আগামীদিনে তাঁরাই রাষ্ট্র পরিচালনার দায়িত্ব গ্রহণ করবেন। দেশ-জাতির অগ্রগতির জন্য তরুণদের অবদান একান্ত অপরিহার্য। তাই মেধা,মনন ও মনসিক বিকাশ ও যথাযথ প্রস্তুতির মধ্যদিয়ে আগামীদিনের যোগ্য নাগরিক হিসেবে তরুণদের গড়ে তোলার কোনো বিকল্প নেই তারই ধারাবাহিকতায় আজ ৩০ শে অক্টোবর ২০২৩খ্রি. সোমবার সকাল ১০টায় ইউরোপীয় ইউনিয়নের সহায়তায় এবং দি হাঙ্গার প্রজেক্ট বাংলাদেশ রাজশাহীর আয়োজনে নগরীর নিউ মার্কেটস্থ স্বনামধন্য একটি হোটেলে স্থানীয় যুব প্রতিনিধিদের নিয়ে “ভোটার সচেতনতা ও নাগরিক সক্রিয়তা কার্যক্রম” শীর্ষক অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে।

জাতীয় সংগীতের মাধ্যমে শুরু হওয়া এ সভায় অংশগ্রহণ করে পবা, মোহনপুর উপজেলা ও রাজশাহী সিটির ৩০ জন ইয়ুথ লিডার।উজ্জীবক জনাব হাসিনুর রহমানের সভাপতিত্বে এবং ইয়ুথ এন্ডিং হাঙ্গার বাংলাদেশ রাজশাহীর রিজিওনাল কো-অর্ডিনেটর সাহাদাত ইসলামের সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন দি হাঙ্গার প্রজেক্ট রাজশাহীর রিজিওনাল কো-অর্ডিনেটর মিজানুর রহমান। এর পরে আলোচনা অনুষ্ঠান পরিচালনা করেন দি হাঙ্গার প্রজেক্ট বাংলাদেশ রাজশাহীর মোহনপুর উপজেলার ইউনিয়ন সমন্বয়কারী জয়নুল আবেদীন। আলোচনায় তুলে ধরা হয় সাংবিধানিক ভাবে নাগরিকদের ভোটার হিসেবে দায়িত্ব,কর্তব্য ও অধিকার সম্পর্কে।এ সময়ে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সুশাসনের জন্য নাগরিক (সুজন) রাজশাহীর জেলা সভাপতি শফিউদ্দিন আহমেদ।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, “নিজেদের আত্মসমালোচনা করতে হবে আগে তাহলেই আমরা সক্রিয় নাগরিক হিসেবে নিজেদেরকে এগিয়ে নিতে পারবো” একই সাথে তিনি বলেন, “অন্যের মতামতকে গুরুত্ব দিলে গনতন্ত্রের বিকাশ ঘটবে এবং শান্তি প্রতিষ্ঠিত হবে।

এ সময়ে আরো উপস্থিত ছিলেন, ইয়ুথ মোবিলাইজেশন অফিসার মাসুম রাসেল, ইউ.সি জুয়েল বাবু, সুজন বন্ধু রাজশাহীর সমন্বয়কারী জুয়েল মোস্তাফিজ, ইয়ুথ এন্ডিং হাঙ্গার বাংলাদেশ রাজশাহীর ফ্যাসেলিটেটর নাসিম উদ্দিন এবং সেলিজ রেজা প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © 2022 রাজশাহী ট্রিবিউন ২৪
Theme Customized By Shakil IT Park
error: Content is protected !!