1. admin@rajshahitribune24.com : admin :
  2. rajshahitribune192@gmail.com : editor man : editor man
শীতকালে ঠোঁট রাঙাবেন যে ধরনের লিপস্টিকে - Rajshahi Tribune24 | রাজশাহী ট্রিবিউন২৪
শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ১১:২৪ পূর্বাহ্ন

শীতকালে ঠোঁট রাঙাবেন যে ধরনের লিপস্টিকে

  • প্রকাশিত : শুক্রবার, ১৭ নভেম্বর, ২০২৩
  • ১৯৬ বার পঠিত

রাজশাহী ট্রিবিউন২৪ ডেস্ক : নারীর সাজসজ্জায় লিপস্টিক গুরুত্বপূর্ণ অনুষঙ্গ। বিভিন্ন রঙের লিপস্টিক ব্যবহার করা হয় ঠোঁট রাঙাতে। কিন্তু ঋতুভেদে এর ব্যবহারের ধারায় রয়েছে ভিন্নতা। তেমনি শীতকালে লিপস্টিক ব্যবহারের সময়ও আপনাকে আপনার ঠোঁটের খেয়াল রাখতে হবে। যেন কোনোভাবেই লিপস্টিকের কারণে ঠোঁট শুকিয়ে না যায়।

গরমকালে ম্যাট লিপস্টিক ব্যবহারের চল থাকলেও রূপবিশেষজ্ঞরা শীতকালে সেটা ব্যবহার করতে নিষেধ করেন। তাদের মতে, এই ঋতুতে ম্যাট লিপস্টিকে ঠোঁট আরও বেশি শুষ্ক বোধ হতে পারে। তাতে ঠোঁটের তরতাজা ভাব থাকবে না। তাই লিপস্টিক লাগানোর আগে পেট্রোলিয়াম জেলি দিয়ে ঠোঁট আর্দ্র ও কোমল করে নিতে পারেন। তবে এমন আবহাওয়ায় গ্লসি বা ক্রিমি লিপস্টিক লাগানোই ভালো।

 

প্রতি বছরই লিপস্টিকের ধরন এবং স্টাইল অনেকটাই বদলে যায়। ওমব্রে স্টাইলে লিপস্টিক ব্যবহার এখন জনপ্রিয়। ঠোঁটের চারদিকে গাঢ় রং লাগিয়ে মাঝের অংশে একই রঙের অপেক্ষাকৃত হালকা শেডের লিপস্টিক লাগানোই ওমব্রে স্টাইল। দুটি রং সুন্দর মতো মিশিয়ে দিতে পারলে দেখতে খুব ভালো লাগে।

বার্গান্ডি শেড : লালের পরিবর্তে সবথেকে ভালো পছন্দ হতে পারে বার্গান্ডি শেডের লিপস্টিক। বার্গান্ডি যেমন বোল্ড, একইভাবে আকর্ষণীয় বটে। সবার নজর আপনার দিকে এনে দেওয়ার ক্ষমতা আছে।

গোলাপি রঙ : মুহূর্তে মন ভালো করে দিতে পারে গোলাপি শেড। এই শীতে ট্রাই করতে পারেন শেডটি।

পাম রঙ : পাম এই মরশুমে বেশ হিট, বিশেষত রেড কার্পেটে। বিভিন্ন ব্র্যান্ডের পাম ম্যাট লিপস্টিক আপনি পাবেন।

এ ছাড়াও এই শীতে ব্যবহার করতে পারেন আল্ট্রা ম্যাট ফিনিশ লুক পাওয়া যায় এমন লিপস্টিকগুলো। এই লিপস্টিকটিগুলো সম্পূর্ণ তরল লিপস্টিক নয়। এ ধরণের লিপস্টিক ভিটামিন সমৃদ্ধ হয় এবং ওয়াটার প্রুফ হওয়ায় এটি দীর্ঘক্ষণ আপনার ঠোঁটকে রাখতে পারে রঙীন।

তবে মনে রাখবেন, বাইরে থেকে ফিরে তুলায় অলিভ অয়েল লাগিয়ে লিপস্টিক সম্পূর্ণ তুলে ফেলতে হবে। ঠোঁটের ত্বক খুবই কোমল, তাই জোরে ঘষা উচিত নয়। আস্তে আস্তে তুলা ঘষে ভালোভাবে তুলে ফেলুন।

সূত্র : আরটিভি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © 2022 রাজশাহী ট্রিবিউন ২৪
Theme Customized By Shakil IT Park
error: Content is protected !!