1. admin@rajshahitribune24.com : admin :
  2. rajshahitribune192@gmail.com : editor man : editor man
তানোরে পুষ্টি উন্নয়নে মাছ বিতরণ - Rajshahi Tribune24 | রাজশাহী ট্রিবিউন২৪
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৮:৪৭ পূর্বাহ্ন
শিরোনাম :

তানোরে পুষ্টি উন্নয়নে মাছ বিতরণ

  • প্রকাশিত : শুক্রবার, ১৪ অক্টোবর, ২০২২
  • ১৩৯ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক, তানোর : রাজশাহীর তানোরে পুষ্টি উন্নয়নে ৬০টি পরিবারের মাঝে মাছ বিতরণ কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (১৩ অক্টোবর) বেলা ১১টায় উপজেলার দরগাডাঙ্গার অমৃতপুর আদিবাসী পাড়ায় এ কর্মসূচি অনুষ্ঠিত হয়।
আন্তর্জাতিক বেসরকারি সাহায্য সংস্থা ফুড ফর দ্যা হাংরি (এফএইচ) এর আয়োজনে এবং ফারওয়ে আইল্যান্ডের অর্থায়নে আয়োজিত কর্মসূচিতে প্রধান অতিথি ছিলেন উপজেলা মৎস্য কর্মকর্তা বাবুল হোসেন। এতে সভাপতিত্ব করেন এফএইচ অ্যাসোসিয়েশন নর্থ কমিউনিটি টিম লিডার নরেশ হাসদা।
এনজিওটির টেকনিক্যাল অফিসার (ফিশারীজ) কৃষিবিদ আবুল কাশেমের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তানোর এরিয়া প্রোগ্রাম ম্যানেজার গৌতম চন্দ্র দাস।
প্রকল্পের সুবিধাভোগী এবং এফএইচ এর বিভিন্ন শ্রেনীর প্রতিনিধিগণের উপস্থিতিতে বক্তরা বলেন, একজন ব্যক্তির দৈনিক মাছের চাহিদা ৬০ গ্রাম হলেও আমরা ৬২ গ্রাম উৎপাদন করছি। কিন্তু দুঃখজনক হলেও সত্য সকলেই সমান অনুপাতে চাহিদা অনুযায়ী মাছ খেতে পারছে না। তাই আমরা এসব প্রান্তিক জনগোষ্ঠীর পুষ্টি চাহিদা মেটানোর জন্য মাছ বিক্রির পাশাপাশি খাওয়ার আয়োজন করেছি।
তিনি বলেন, নিন্ম আয়ের এসব আদিবাসী ও প্রান্তিক জনগোষ্ঠীর নিজস্ব জায়গা জমি না থাকায় আমরা পুকুর লিজ নিয়ে সমবায় ভিত্তিক তাদের দিয়ে মাছ চাষ শুরু করেছি এবং মাছ চাষের সকল উপকরন ও প্রশিক্ষণ এফএইচ প্রাথমিকভাবে তাদের সরবরাহ করেছে।
বিশেষ অতিথি এরিয়া প্রোগ্রাম ম্যানেজার গৌতম চন্দ্র দাস বলেন, এ প্রকল্পের আওতায় তানোর এবং গোদাগাড়ীসহ ৪শ জন উপকারভোগি সরাসরি এবং ২ হাজার জন পরোক্ষভাবে উপকৃত হবে। তিনি আরও বলেন, মৎস্য চাষের পাশাপাশি আমরা প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নের লক্ষ্যে শিক্ষা, স্বাস্থ্য ও নিরাপদ আশ্রয় নিয়েও কাজ করছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © 2022 রাজশাহী ট্রিবিউন ২৪
Theme Customized By Shakil IT Park
error: Content is protected !!