1. admin@rajshahitribune24.com : admin :
  2. rajshahitribune192@gmail.com : editor man : editor man
নওগাঁর বদলগাছীতে সচেতনতা মূলক উঠান বৈঠক - Rajshahi Tribune24 | রাজশাহী ট্রিবিউন২৪
শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৮:৫৯ পূর্বাহ্ন

নওগাঁর বদলগাছীতে সচেতনতা মূলক উঠান বৈঠক

  • প্রকাশিত : মঙ্গলবার, ১৩ ফেব্রুয়ারি, ২০২৪
  • ২০০ বার পঠিত

জাহিদ ইকবাল:অদ্য ১৩ ফেব্রুয়ারী ২০২৪ নওগাঁ জেলার বদলগাছি উপজেলার বালু ঘোড়া ইউনিয়নের নিয়নপুর এলাকায় প্রান্তিক জনগোষ্ঠীর সামাজিক সম্প্রীতি রক্ষায়, সহিংসতা ও গুজব প্রতিরোধ সত্যমূলক একটি উঠান বৈঠক অনুষ্ঠিত হয়।

উক্ত অনুষ্ঠানে অতিথি বক্তা হিসেবে উপস্থিত ছিলেন, ডেমোক্রেসি ওয়াচের মনিটরিং কোওর্ডিনেটর জাহাঙ্গীর আলম, সিনিয়র ফিল্ড অফিসার রিমা,ইউপি সদস্য আফরোজা বেগম। এলাকার প্রান্তিক জনগোষ্ঠীর সক্রিয় অংশগ্রহণে মুখরিত ছিল বৈঠক চত্বরে।

আলোচনার একপর্য মেরিনা আক্তার বলেন, আমাদের এখানে প্রায় ১০০ র উপরে আদিবাসী পরিবার রয়েছে যারা রোগী নিয়ে হাসপাতালে যেতে পারে না, ব্যবহার করার কোন টয়লেট নেই, পানির সমস্যা কোন টিউবল নেই, দূর থেকে পানি আনতে যেয়ে প্রতিবেশীদের বিভিন্ন রকম খারাপ আচরণের শিকার হয়। তিনি বলেন আমরা যেসব সুবিধা পাই সমাজ ও রাষ্ট্র থেকে আমাদের এখানে আদিবাসীরা ততটা পায়না।

উল্লেখ্য, বেসরকারি সংস্থা রুপান্তরের আস্থা প্রকল্পের আওতায় নওগাঁর ১১ টি উপজেলায় এমন উঠান বৈঠকের মাধ্যমে প্রান্তিক জনগোষ্ঠীর অধিকার,মৌলিক চাহিদা আদায়ে সচেতনতা বৃদ্ধির মাধ্যমে তাঁদের জীবনমান পরিবর্তনের লক্ষ্যে কাজ করে যাচ্ছে। প্রতিটি উপজেলায় তাঁদের যুব দল রয়েছে যারা এমন উঠান বৈঠকে সহযোগিতা করে উক্ত প্রকল্প টি বাস্তবায়নে ডেমক্রেসিওয়াচ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © 2022 রাজশাহী ট্রিবিউন ২৪
Theme Customized By Shakil IT Park
error: Content is protected !!