1. admin@rajshahitribune24.com : admin :
  2. rajshahitribune192@gmail.com : editor man : editor man
তানোরে ৪ হাজার কৃষক পেলেন কৃষি প্রণোদনা - Rajshahi Tribune24 | রাজশাহী ট্রিবিউন২৪
বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ১০:২৯ অপরাহ্ন
শিরোনাম :

তানোরে ৪ হাজার কৃষক পেলেন কৃষি প্রণোদনা

  • প্রকাশিত : বৃহস্পতিবার, ১০ নভেম্বর, ২০২২
  • ২০০ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক, তানোর : রাজশাহীর তানোরে রবি মৌসুমে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় গম, ভুট্টা, সরিষা ও শীতকালীন পেঁয়াজসহ নানা ফসলের বীজ এবং রাসায়নিক সার পেলেন ৪ হাজার ৭০ জন কৃষক।
বৃহস্পতিবার (১০ নভেম্বর) উপজেলা পরিষদ চত্বরে কৃষি প্রণোদনা কর্মসূচির উদ্বোধন করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান লুৎফর হায়দার রশিদ ময়না।
এ উপলক্ষে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) পংকজ চন্দ্র দেবনাথ।
উপেজেলা কৃষি কর্মকর্তা সাইফুল্লাহ আহম্মদের পরিচালনায় এতে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান আবু বাক্কার, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আবিদা সিফাত, অতিরিক্তি কৃষি কর্মকর্তা কামরুল ইসলাম
প্রমুখ।
উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর সূত্রে জানা গেছে, এ উপজেলায় ২০২২-২০২৩ অর্থবছরে রবি মৌসুমে গম, ভুট্টা, সরিষা, সূর্যমুখী, চিনাবাদাম, সয়াবিন, শীতকালীন পেঁয়াজ, মুগ, মসুর ও খেসারির আবাদ ও উৎপাদন বৃদ্ধির জন্য ৪ হাজার ৭০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষক এ প্রণোদনার আওতায় বিনা মূল্যে বীজ ও সার পাবেন।
তন্মধ্যে ৩ হাজার ৫০০ জনকে ১ কেজি করে সরিষা বীজ, ১০ কেজি করে ডিএপি এবং এমওপি সার; ৪০০ জনকে ২০ কেজি করে গম বীজ, ১০ কেজি করে ডিএপি এবং এমওপি সার; ৪০ জনকে ২ কেজি করে ভুট্টা বীজ, ২০ কেজি করে ডিএপি ও ১০ কেজি করে এমওপি সার; ৩০ জনকে ১ কেজি করে শীতকালীন পেঁয়াজ বীজ, ১০ কেজি করে ডিএপি এবং এমওপি সার দেওয়া হয়েছে। এছাড়াও ১০ জনকে সূর্যমুখী, ৬০ জনকে মুসুর এবং ৩০ জন কৃষককে খেসারী বীজ ও সার দেওয়া হয়।
একজন কৃষক এক বিঘা জমিতে চাষের জন্য প্রয়োজনীয় বীজ ও সার পাবেন। কৃষি মন্ত্রণালয়ের নিয়মিত বাজেট কৃষি পুনর্বাসন সহায়তা খাত থেকে এ প্রণোদনা দেওয়া হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © 2022 রাজশাহী ট্রিবিউন ২৪
Theme Customized By Shakil IT Park
error: Content is protected !!