1. admin@rajshahitribune24.com : admin :
  2. rajshahitribune192@gmail.com : editor man : editor man
ডিবি কার্যালয়ে আনিসুল হক ও সালমান এফ রহমান - Rajshahi Tribune24 | রাজশাহী ট্রিবিউন২৪
বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৯:৫৪ অপরাহ্ন
শিরোনাম :

ডিবি কার্যালয়ে আনিসুল হক ও সালমান এফ রহমান

  • প্রকাশিত : বুধবার, ১৪ আগস্ট, ২০২৪
  • ১৭ বার পঠিত

রাজশাহী ট্রিবিউন২৪ ডেস্ক : ঢাকায় শিক্ষার্থী হত্যা মামলায় গ্রেফতার হয়েছেন সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান এবং সাবেক আইনমন্ত্রী আনিসুল হক। তাদের বুধবার সকালে ডিবি কার্যালয়ে নিয়ে যাওয়া হয়েছে। এর আগে মঙ্গলবার রাজধানীর সদরঘাট থেকে নিউমার্কেট থানার মামলায় তাদের গ্রেফতার করা হয়।

ডিএমপি সূত্রে জানা যায়, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে পুলিশ জানতে পারে, এই দুই নেতা পালানোর চেষ্টা করছেন। তারা নৌপথে পালানোর পরিকল্পনা করছিলেন, তবে নিরাপত্তা বাহিনী তা ভেস্তে দেয়। 

পুলিশ সূত্রে জানা গেছে, কোটা সংস্কারের দাবিতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কর্মসূচি চলাকালে গত ১৬ জুলাই ঢাকা কলেজের সামনে সংঘর্ষে দুজন নিহত হন। তাদের একজন ঢাকা কলেজের শিক্ষার্থী সবুজ আলী (২৬) এবং অন্যজন হকার মো. শাহজাহান (২৬)। এ ঘটনায় নিউমার্কেট থানায় দুটি হত্যা মামলা হয়েছে। এসব হত্যার ঘটনায় ইন্ধনদাতা হিসেবে আনিসুল হক ও সালমান এফ রহমানকে গ্রেফতার করা হয়েছে।

 

সালমান এফ রহমান, বেক্সিমকো গ্রুপের অন্যতম প্রতিষ্ঠাতা ও সাবেক এফবিসিসিআই সভাপতি। ২০১৮ সালের নির্বাচনে ঢাকা-১ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন এবং শেখ হাসিনার বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা হিসেবে দায়িত্ব পালন করেন।

অন্যদিকে, আনিসুল হক ব্রাহ্মণবাড়িয়া-৪ থেকে নির্বাচিত হয়ে ২০১৪ সালে আইনমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন শুরু করেন। শিক্ষার্থী হত্যা মামলায় অন্যতম অভিযুক্ত তিনি। 

ছাত্র-জনতার আন্দোলনের চাপে গত ৫ আগস্ট সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদত্যাগ করে ভারতে পালিয়ে যাওয়ার পর থেকে সরকারপ্রধানসহ অনেক প্রভাবশালী নেতা গা ঢাকা দিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © 2022 রাজশাহী ট্রিবিউন ২৪
Theme Customized By Shakil IT Park
error: Content is protected !!