1. admin@rajshahitribune24.com : admin :
  2. rajshahitribune192@gmail.com : editor man : editor man
নিয়ামতপুরে আদিবাসী ও হিন্দু সম্প্রদায়ের উপর হামলার ঘটনায় প্রতিবাদ সভা - Rajshahi Tribune24 | রাজশাহী ট্রিবিউন২৪
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৪:০০ পূর্বাহ্ন
শিরোনাম :

নিয়ামতপুরে আদিবাসী ও হিন্দু সম্প্রদায়ের উপর হামলার ঘটনায় প্রতিবাদ সভা

  • প্রকাশিত : বুধবার, ১৪ আগস্ট, ২০২৪
  • ৪৩ বার পঠিত

জাকির হোসেন -নিয়ামতপুর(নওগাঁ): সারাদেশে আদিবাসী ও ধর্মীয় সংখ্যালঘু হিন্দু সম্প্রদায়ের উপর অত্যাচার, নির্যাতন, বসত-বাড়িতে অগ্নিসংযোগ, মন্দির ও গীর্জায় হামলা, ভাংচুর, ভূমি দখল, ধর্ষণ বন্ধ করাসহ সকল ঘটনার সুষ্ঠু তদন্ত ও বিচার নিশ্চিত করতে নওগাঁর নিয়ামতপুরে র‍্যালী ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে।

আজ বুধবার (১৪ আগস্ট) দুপুরে উপজেলা সদরে র‍্যালী ও প্রতিবাদ সভা আয়োজন করে ছাত্র, যুব, নারী ও সংখ্যালঘু সাধারণ জনগণ। নিয়ামতপুর সরকারি বহুমুখী মডেল উচ্চ বিদ্যালয় মাঠ থেকে র‍্যালী উপজেলা সদরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। পরে উপজেলা পরিষদের সামনে প্রতিবাদ সভা করেন।

জাতীয় আদিবাসী পরিষদ উপজেলা শাখার সহ-সভাপতি স্বপন পাহানের সভাপতিত্বে সভা সঞ্চালনা করেন উপজেলা শাখার সাধারণ সম্পাদক অজিত কুমার মুন্ডা। এ সময় আরও বক্তব্য রাখেন উজ্জ্বল মাহাতো, আইচন পাহান, মধু সরদার, কালীপদ বর্মন,  সুরেশ চন্দ্র বর্মন প্রমূখ।

বক্তারা প্রতিবাদ সভায় বলেন, এ দেশ আপনার, আমার, সকলের। আমরাও রাষ্ট্রের সকল ধরনের সুযোগ-সুবিধা ভোগ করতে চাই। সরকার পরিবর্তন হলেই তাদের ওপর যে হামলা, ভাংচুর, পুকুরের মাছ লুটের ঘটনা, মন্দিরে আগুন ও ভাংচুরের ঘটনা ঘটে তার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান বক্তারা।

তাঁরা সরকার ও রাজনৈতিক দলগুলোর প্রতি আহ্বান জানিয়ে বলেন, আদিবাসীদের আদিবাসী হিসেবে সাংবিধানিক স্বীকৃতি দিতে হবে, সমতলের আদিবাসীদের জন্য স্বাধীন ভূমি কমিশন ও পৃথক মন্ত্রণালয় গঠন করতে হবে, সারাদেশে আদিবাসী ও ধর্মীয় সংখ্যালঘু হিন্দু সম্প্রদায়ের উপর অত্যাচার, নির্যাতন, বসত-বাড়িতে অগ্নিসংযোগ, মন্দির ও গীর্জায় হামলা, ভাংচুর, ভূমি দখল, ধর্ষণ ও হত্যা বন্ধ করতে হবে, সকল ঘটনার সুষ্ঠু তদন্ত ও বিচারসহ নিরাপত্তা নিশ্চিত করতে হবে।

প্রতিবাদ সভা শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ইমতিয়াজ মোরশেদের কাছে স্মারকলিপি হস্তান্তর করেন কয়েকজন আদিবাসী নেতৃবৃন্দ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © 2022 রাজশাহী ট্রিবিউন ২৪
Theme Customized By Shakil IT Park
error: Content is protected !!